Type 2 Diabetes.টাইপ ২ ডায়াবেটিস (বাংলা)

ডায়াবেটিস আপনার শরীরের সাথে সমস্যা যা রক্ত গ্লুকোজ (চিনি) মাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি বৃদ্ধি করে। এটি হাইপারগ্লাইসিমিয়া নামেও পরিচিত। টাইপ ২ ডায়াবেটিস ডায়াবেটিসের সবচেয়ে সাধারণ রূপ।

যদি আপনার টাইপ 2 ডায়াবেটিস থাকে তবে আপনার শরীর ইনসুলিন সঠিকভাবে ব্যবহার না করে। এই ইনসুলিন প্রতিরোধের বলা হয়। প্রথমে, আপনার অগ্ন্যাশয় অতিরিক্ত ইনসুলিন তৈরি করে তোলে। তবে, সময়ের সাথে সাথে এটি রাখা যায় না এবং স্বাভাবিক স্তরে আপনার রক্তে গ্লুকোজ রাখতে যথেষ্ট ইনসুলিন তৈরি করতে পারে না।

টাইপ ২ ডায়াবেটিস হল একটি প্রগতিশীল অবস্থা যার মধ্যে শরীরটি ইনসুলিনের সাধারণ প্রভাব প্রতিরোধ করে এবং / অথবা ধীরে ধীরে অগ্ন্যাশয়ে ইনসুলিন উৎপাদনের ক্ষমতা হ্রাস করে। আমরা কি টাইপ 2 ডায়াবেটিস কারণ জানি না টাইপ 2 ডায়াবেটিস সংশোধনযোগ্য জীবনধারা ঝুঁকির কারণের সাথে যুক্ত। টাইপ 2 ডায়াবেটিস এছাড়াও শক্তিশালী জেনেটিক এবং পরিবার সম্পর্কিত ঝুঁকি উপাদান আছে।

টাইপ 2 ডায়াবেটিস:

যখন প্যানাসিয়াস সেল যথেষ্ট পরিমাণ ইনসুলিন (ইনসুলিন উৎপাদন কম) উত্পাদন করে না এবং / অথবা ইনসুলিন কার্যকরভাবে কাজ করে না এবং / বা শরীরের কোষ কার্যকরভাবে ইনসুলিন প্রতিক্রিয়া না (যখনই ইনসুলিন প্রতিরোধের নামে পরিচিত) নির্ণয় করা হয় ডায়াবেটিসের সমস্ত ক্ষেত্রে 85-90 শতাংশ প্রতিনিধিত্ব করে সাধারণত 45 বছর বয়সের বয়সে প্রাপ্তবয়স্কদের মধ্যে বিকাশ হয় কিন্তু শিশু, কিশোর বয়সে এবং যুবক সহ অল্প বয়স্ক বয়সে এটি ক্রমবর্ধমান হয় টাইপ 2 ডায়াবেটিস বা নির্দিষ্ট নৃতাত্ত্বিক পটভূমির পরিবার ইতিহাসের সঙ্গে সম্ভবত আরও বেশি সম্ভাবনা রয়েছে কিছু কিছু ক্ষেত্রে ডায়াবেটিসের জটিলতা যেমন হৃৎপিণ্ড, দৃষ্টি সমস্যা বা পাদদেশের আলসার হতে পারে নিয়মিত শারীরিক কার্যকলাপ, স্বাস্থ্যকর খাবার এবং ওজন হ্রাসের সংমিশ্রণে পরিচালিত হয়। টাইপ 2 ডায়াবেটিস প্রায়ই প্রগতিশীল হিসাবে, বেশিরভাগ মানুষই সময়ের সাথে জীবনযাপনের পরিবর্তনের সাথে সাথে মৌখিক ওষুধ এবং / অথবা ইনসুলিন ইনজেকশনগুলির প্রয়োজন হয়।

Author Details

http://nulledfile.com

admin@nulledfile.com

nulledfile.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Your Rating: